Home » 2015 » January » 21

ডেস্ক রিপোর্টঃ আমার দেশ

চলতি বছরের ৫ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত হরতাল অবরোধের সময় দুর্বৃত্তদের হামলায় ১৮ যাত্রী, ১১ পরিবহন চালক ও শ্রমিকের মৃত্যু হয়েছে। একই সময় সারা দেশে ৫৭২টি যানবাহনে আংশিক অগ্নিসংযোগ ৬৫টি যানবাহন সম্পূর্ণ পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তকারীরা। এছাড়া ভাঙচুর করেছে ৩ হাজার ২৩১টি যানবাহন। এছাড়াও সরকারি পরিবহন সংস্থা বিআরটিসির ৫০টি বাসে অগ্নিসংযোগ ও ৩১৭টি বাস ভাঙচুর করা হয়েছে। বুধবার বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতি নামে একটি সংগঠন এক প্রতিবেদন প্রকাশ করে এই তথ্য জানিয়েছে। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতি ‘গণপরিবহনে রাজনৈতিক সহিংসতা নিরসনে কর্মসূচি’ প্রকাশকালে সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ প্রতিবেদন তোলে ধরেন। ‘গণপরিবহনে রাজনৈতিক সহিংসতা নিরসন কর্মসূচির’ আওতায় দেশের দশটি জাতীয় ও পাঁচটি আঞ্চলিক দৈনিক পত্রিকা এবং ইলেক্ট্রনিক গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন মনিটরিং করে গণপরিবহনে রাজনৈতিক সহিংসতা বিষয়ক এই প্রতিবেদন দেখানো হয়। প্রতি ... Read more »

Views: 117 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)

 

আন্দোলন দমাতে গুম-হত্যার অবাধ লাইসেন্স: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2015-01-21 12:35:10.0 BdST Updated: 2015-01-21 13:16:25.0 BdST

 
আন্দোলন দমাতে সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে ‘গুপ্তহত্যার অবাধ লাইসেন্স’ দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বুধবার এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘‘অবৈধ সরকারের আইনশৃঙ্খলা বাহিনী ও স ... Read more »

Views: 109 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)


 

নিউজ ডেস্ক : সৌদি শ্রমমন্ত্রী আবদেল ফাকিহ বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেয়ার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার রিয়াদে নিজ কার্যালয়ে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে এক ঘণ্টার বৈঠক শেষে তিনি এ আশ্বাস দেন বলে আরব নিউজ জানিয়েছে। ২০০৮ সালে বাংলাদেশি শ্রমিক নিয়োগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল সৌদি সরকার। দীর্ঘ ৭ বছর পর মঙ্গলবার ফের বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার আশ্বাস দিয়েছেন ওই সৌদিমন্ত্রী। বৈঠক শেষে দু’টি দেশের মন্ত্রণালয়ের মধ্যে সম্পর্কের উন্নয়নের বিষয়েও আশা প্রকাশ করেছেন তিনি। বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক নেয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, ‘বাংলাদেশি কর্মী বাহিনীকে সৌদিতে নিয়োগের ক্ষেত্রে উপযুক্ত পদ্ধতি এবং প্রক্রিয়া খুঁজে বের করতে হবে। যাতে দুটি দেশের মানুষই উপকৃত হতে পারে।’ সঠিকভাবে যাচাই বাছাইয়ের মাধ্যমে কেবলমাত্র দক্ষ শ্রমিকদেরই নিয়োগ দেয়া হবে বলেও জানিয়েছেন ফাকেহ। তিনি আরো বলেছেন, ‘এই নিয়োগ প্রক্রিয়ায় ... Read more »

Attachments: Image 1
Views: 104 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)

2015-01-20 সময় : 21:47:00 প্রবাস ডেস্ক : বাংলাদেশি শ্রমিকরা মাত্র ২০ হাজার টাকায় সৌদি আরব যেতে পারবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। সৌদির রাজধানী রিয়াদে প্রবাসীদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারো শ্রমিক নেয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে সৌদি সরকার। ‘গভার্নমেন্ট টু গভার্নমেন্ট- জি টু জি’ প্রক্রিয়ায় এ শ্রমিক নেয়া হবে। চলতি মাসেই একটি সৌদি প্রতিনিধি দল ঢাকা সফর করবে বলে জানান তিনি। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপি-জামায়াত সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রুখে দিতে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত।' ২০ জানুয়ারি,২০১৫/এমটিনিউজ২৪/এমআর/এসএম
Views: 103 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)

ঢাকা: কম হ্যাপা কাটাতে হয়নি জাতীয় দলের পেসার রুবেল হোসেনকে। চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা মামলায় জেলহাজত বাসের অভিজ্ঞতাও হয়েছে তার। শঙ্কা ছিল হয়তো মাঠের বাইরের অনাহুত বিতর্কের পর বিশ্বকাপ দলে জায়গা পাবেন না রুবেল। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচকরা আস্থা রেখেছেন ২৫ বছর বয়সী বোলারের ওপর। বাংলাদেশ ঘোষিত বিশ্বকাপের ১৫ সদস্যের সংক্ষিপ্ত দলে জায়গা হয় তার। এখন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে যাওয়ার জন্য জোর প্রস্তুতি নিচ্ছেন রুবেল। লক্ষ্য একটাই, নিজের সেরাটা ঢেলে দিয়ে ভক্ত ও নির্বাচকদের আস্থার প্রতিদান দেয়া। কেননা নিজের দুর্দিনের কথা ভোলেননি টাইগার পেসার। সবার প্রতি কৃতজ্ঞও তিনি। বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে রুবেল হোসেন জানান, জীবনের কঠিনতম সময় পার করেছেন তিনি। আর সে সময় ভক্তরা তাকে সমর্থন দিয়েছেন। সেজন্য সবার কাছে কৃতজ্ঞ তিনি। সবশেষে বিশ্বকাপে ভালো করার জন্য সবার কাছে দোয়া চান রুবেল। বাংলামেইল২৪ডটকম/এসএস/এফকে
Views: 123 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)

ঝালকাঠি প্রতিনিধি, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার’ অভিযোগের একটি মামলায় তিন দফা তলবে হাজির না হওয়ায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও এক আলোকচিত্রীকে গ্রেপ্তারে পরোয়ানা জারির নির্দেশ দিয়েছে ঝালকাঠির একটি আদালত। জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. আরিফুজ্জামান বুধবার এ আদেশ দেন। মতিউর রহমানের সঙ্গে এ মামলার অন্য আসামি হলেন আলোকচিত্রী মজিদ খান। আগামী ১৮ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন রেখেছে আদালত। তার মধ্যে গ্রেপ্তারি পরোয়ানার অগ্রগতি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলে অতিরিক্ত পিপি এম আলম খান কামাল জানিয়েছেন। মো. গণি আমিন বাকলাই নামের এক আইনজীবী গত ৯ অক্টোবর কয়েকটি প্রতিবেদনে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার’ অভিযোগে মতিউর রহমান ও মজিদ খানের বিরুদ্ধে এ মামলা করেন। মামলা আমলে নিয়ে আসামিদের ১৬ নভেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেন বিচারক। ওই দিন হাজির না হওয়ায় পরে দুই দফায় ১১ ডিসেম্বর ও ১৮ জানুয়ারি হাজির হতে বললেও আসামিরা আদালতে যাননি বলে অতিরিক্ত পিপি কামাল জানিয়েছেন। তিন দফা তলবেও আদালতে উপস্থিত না হওয়ায় বিচারক বুধবার আসামিদের গ্রেপ্তারে পরোয়ানা জারির নির্দেশ দেন ... Read more »
Views: 129 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)

http://newsmoment.ucoz.com/_nw/0/01463351.jpg

আমাদের দীর্ঘদিনের স্বপ্ন এবং সেই স্বপ্ন বাস্তবায়ন আজ সফলতার দিকে। আমাদের ইচ্ছা ছিল বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য ফ্রি পোর্টফোলিও সাইট তৈরি করা। আজ আমরা তারই একটি ধাপ পাড় করলাম এবং সামনের পথ চলায় আশা করি আপনারা সবাই সহযোগিতা করবেন। আর আপনাদের সহযোগিতার মাধ্যমেই আমাদের এই সোনার বাংলাদেশকে আমরা অনলাইন ফ্রিল্যান্সাররা বিশ্বদরবারের একটি অনন্য উচ্চতায় পৌঁছে দিতে পারবো ইনশাআল্লাহ্‌। Prime Freelancer বর্তমানে প্রায় প্রত্যেকটি অনলাইন ফ্রিল্যান্সার এর নিজের একটি ওয়েবসাইট থাকে, যেখানে সে তার কাজের পোর্টফোলিও রাখতে পারেন এবং ক্লাইন্টকে রেফারেন্স হিসেবে দেখাতে পারেন। কিন্তু এখনো অনেকে আছেন, যারা নিজেদের নামে ওয়েবসাইট করতে পারেননি অথবা অনেকে ডিজাইন-ডেভেলপের কাজ না জানায় করা সম্ভব হচ্ছে না। এবং অনেকের পক্ষে করা সম্ভবও না। আমরা প্রাইম আইটি লিমিটেডের পক্ষে একটি প্রজেক্ট হাতে নিয়েছি যেখানেঃ বাংলাদেশের প্রত্যেকটা ফ্রিল্যান্সার নিজেদের একটা সুন্দর পোর্টফোলিও প্রোফাইল সাইট বানাত ... Read more »

Attachments: Image 1
Views: 141 | Added by: rana | Date: 2015-01-21 | Comments (0)